বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নামে কোরবানি দিলেন বায়েজীদ

প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিরের নামে গরু কোরবানি দিয়েছেন লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক বায়েজীদ ভূঁইয়া। এছাড়া পরিবারের সদস্যদের নামে আরো একটি গরু কোরবানিও দিয়েছেন তিনি।

ঈদের দিন বুধবার (২১ জুলাই) মানবিক যুবলীগ ব্যানারে তার নিজ বাড়ী প্রাঙ্গণে গরুটি জবাই করে সব মাংস অসহায় মানুষের মধ্যে বিলিয়ে দেন। এছাড়া মসলা কেনার জন্য নগদ অর্থ ও মাস্ক বিতরণ করেন তিনি। এ সময় স্থানীয় যুবলীগের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কোরবানি গোশত নিতে আসা এক বৃদ্ধা বলেন, ‘আমার স্বামী নেই। সন্তানরা থেকেও আমার খোঁজ-খবর নেয় না। ঈদে কোরবানি দেয়ার সামর্থ্য আমার নেই। মানুষের কাছে হাত পেতে যা পাই তা দিয়েই কোন মতে জীবন চলছে। ভাবছিলাম করোনার জন্য এ বছর হয়তো কোন মাংস খেতে পারব না। কিন্তু বায়েজীদ ভূঁইয়া আমারে গরুর মাংস দিছে। এতে খুব খুশি হইছি।’

জানতে চাইলে যুবলীগ নেতা বায়েজীদ ভূঁইয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির নামে গরু কোরবানি করেছি। কোরবানির মাংস গরিব-দুঃখী মানুষের মাঝে বিতরণ করা হয়। এছাড়া মাংস রান্না করে খাওয়ার জন্য মসলার জন্য নগদ টাকা প্রদান করা হয়।

তিনি আরো বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশায় যুবলীগ সবসময় মানবিক কার্যক্রম অব্যাহত রেখেছে। ভবিষ্যতেও মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।