করোনায় বিপর্যস্ত গোটা বিশ্ব, মৃত্যুতে শীর্ষ ১০ দেশ

প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। প্রতিদিনই বাড়ছে কোভিড-১৯ এ আক্রান্ত ও মৃতের সংখ্যা। বুধবার (১৯ মে, ২০২১) দুপুর ১২.৩০টা পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ লাখ ১৯ হাজার ৯৪ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে ১৬ কোটি ৪৯ লাখ ১২ হাজার ৩২৯ জন। এছাড়াও আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ৩৮ লাখ ৮৭ হাজার ৩৭ জন। বিশ্বে মৃত্যু বিবেচনায় শীর্ষ ১০ দেশের মধ্যে রয়েছে;

যুক্তরাষ্ট্র: করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৬ লাখ ১ হাজার ৩৩০ জনের এবং আক্রান্ত হয়েছে ৩ কোটি ৩৭ লাখ ৯৪ হাজার ১৫৪ জন।

ব্রাজিল: যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৯ হাজার ৩৫৭ জনের এবং আক্রান্ত হয়েছে ১ কোটি ৫৭ লাখ ৩৫ হাজার ৫৮ জন।

ভারত: বিশ্বে মৃত্যু বিবেচনায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৮৩ হাজার ২৭৬ জনের এবং আক্রান্ত হয়েছে ২ কোটি ৫৪ লাখ ৯৫ হাজার ১৪৪ জন।

মেক্সিকো: মৃত্যু বিবেচনায় ৪র্থ স্থানে রয়েছে মেক্সিকো। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২০ হাজার ৪৮৯ জনের এবং আক্রান্ত হয়েছে ২৩ লাখ ৮২ হাজার ৭৪৫ জন।

যুক্তরাজ্য: বিশ্বে মৃত্যু বিবেচনায় ৫তম অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৬৯১ জনের এবং আক্রান্ত হয়েছে ৪৪ লাখ ৫০ হাজার ৩৯২ জন।

ইতালি: বিশ্বে মৃত্যু বিবেচনায় ৬ষ্ট স্থানে রয়েছে ইতালি। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৪ হাজার ৪৯৭ জনের এবং আক্রান্ত হয়েছে ৪১ লাখ ৬৭ হাজার ২৫ জন।

রাশিয়া: বিশ্বে মৃত্যু বিবেচনায় ৭ম স্থানে রয়েছে রাশিয়া । এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১৬ হাজার ৫৭৫ জনের এবং আক্রান্ত হয়েছে ৪৯ লাখ ৫৭ হাজার ৭৫৬ জন।

ফ্রান্সবিশ্বে মৃত্যু বিবেচনায় ৮ম স্থানে রয়েছে ফ্রান্স । এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৮ হাজার ৪০ জনের এবং আক্রান্ত হয়েছে ৫৮ লাখ ৯৮ হাজার ৩৪৭ জন।

জার্মানী: বিশ্বে মৃত্যু বিবেচনায় ৯ম স্থানে রয়েছে জার্মানী। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৮৭ হাজার ১৮৪ জনের এবং আক্রান্ত হয়েছে ৩৬ লাখ ১৫ হাজার ৮১০ জন।

কলম্বিয়া: বিশ্বে মৃত্যু বিবেচনায় ১০ম স্থানে রয়েছে কলম্বিয়া। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৮২ হাজার ২৯১ জনের এবং আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৪৪ হাজার ৫৪৭ জন। সূত্র: ওয়ার্ল্ডোমিটার